1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
বরিশাল নবগ্রাম রোডে ব্যাংকারের বাড়িতে চাঁদাদাবী! - Banglar Dhumketu
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯:১৪ অপরাহ্ন

বরিশাল নবগ্রাম রোডে ব্যাংকারের বাড়িতে চাঁদাদাবী!

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৯৫ বার দেখা হয়েছে
বরিশাল নবগ্রাম রোডে ব্যাংকারের বাড়িতে চাঁদাদাবী!

বরিশাল নবগ্রাম রোডে ব্যাংকারের বাড়িতে চাঁদাদাবী!

স্টাফ রিপোর্টার :: চাঁদা নয়, কাজ দিন। এমন অভিনব পন্থায় নগরীতে চাঁদাবাজদের আবির্ভাব। ভবন মালিক কাজ না দেয়ায় ‘দেখে নেয়ার হুমকি’ প্রদানের পর এবার হামলার ঘটনাও ঘটেছে নগরীতে। বরিশাল নগরীর ২২ নং ওয়ার্ড নবগ্রাম রোডস্থ ঈদ গা লেন এলাকায় এই ঘটনা ঘটে। স্থানীয়রা বলছেন, হামলাকারী রনি বাহিনী প্রভাবশালী হওয়াতের কেউ মুখ খুলছেন না। রনি তার ক্যাডার বাহিনী দিয়ে ওই এলাকার বিভিন্ন নগরীতে কৌশলে চাঁদাবাজী করে আসছে।



বিশেষ করে নবগ্রাম রোড এলাকায় কেউ ভবন নির্মাণ করতে গেলে গুণতে হচ্ছে অর্থ। রনি বাহিনীর নির্যাতনের বণর্না করতে গিয়ে এমন চালঞ্চল্যকর তথ্য দেন ব্যাংকার ইব্রাহিম খান। ব্যাংকার ইব্রাহিম খান সময়ের বার্তা জানান, বরিশাল নগরীর ২২ নং ওয়ার্ড নবগ্রাম রোডস্ত ঈদ গা লেন এলাকায় কয়েক বছর পূর্বে জমি ক্রয় করেন তিনি।

কিছুদিন পূর্বে উক্ত জমিতে ভবন নির্মান করতে যান তিনি। এসময় রনি বাহিনী বিভিন্ন সময় নানা অজুহাত দেখিয়ে অর্থ হাতিয়ে নেন রনি। সর্ব শেষ নতুন ভবনের সেনেটরি ও ইলেকট্রিক কাজের রনির মাধ্যমে করার জন্য চাপ প্রায়গ করেন। ব্যাংকার ইব্রাহিমের দাবি রনি কোন কাজ করেন না।

তিনি এলাকার বিভিন্ন মানুষকে জিম্মি করে কাজ হাতিয়ে নেন। পরে নামমাত্র কাজ করিয়ে বাড়ির মালিকের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেন। রনিকে কাজ না দিয়ে ব্যাংকার ইব্রাহিম নিজে কারিগর এর মাধ্যমে শুরু করেন। গতকাল কাজের স্থানে রনি সিকদার তার ক্যাডার বাহিনী নিয়ে কারিগর তারেকে উপর হামলা চালিয়ে একটি হাত ভেংঙ্গে দেন। বাধাপ্রদানের সময় ব্যাংকার ইব্রাহিম খানের ভগ্নিপতি মিজানুর রহমানের উপর হামলা চালায়।

স্থানীয়রা তারেক ও মিজানকে উদ্বার করে বরিশাল সেবাচিমে ভর্তি করায়। রনি বাহিনীর সাথে অন্যন্য হামলা কারীরা হচ্ছেন, একই এলাকার বাসীন্দা, সেলিম সিকদারের ছেলে রনি সিকদার, মৃত আব্দুল কাদের হাওলাদারের ছেলে সবুজ, শাহাজাহান চৌধুরীর ছেলে তানজিল, আবুল কালামের ছেলে নঈম, পিয়ন বাড়ির রশিদ হাওলাদারের ছেলে করিম হাওলাদার সহ ৭/৮ জন অজ্ঞত ক্যাডার বাহিনীরা হামলা করেছেন। রনি সিকদারের মুঠোফোন রিসিভ না করায় রনি বাহিনীর বক্তব্য পাওয়া যায়নি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানান, চাঁদাবাজী যেকোন কৌশলে হতে পারে। তবে বরিশাল নগরীতে চাঁদাবাজদের কোন স্থান নাই। যদি কেউ চাঁদাবাজী করেন প্রামান পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১