1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
আ’লীগের মনোনয়ন পেলেন কবিতা - Banglar Dhumketu
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০১:৩২ পূর্বাহ্ন

আ’লীগের মনোনয়ন পেলেন কবিতা

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১
  • ৪১ বার দেখা হয়েছে
আ’লীগের মনোনয়ন পেলেন কবিতা

সিরাজগঞ্জ প্রতিনিধি :: সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।


আরো পড়ুন: যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না
আরো পড়ুন: মুড়ি-চিড়া খেয়ে কি ওজন কমানো যায়?


এদিন একটি সংসদীয় আসন, ১০ পৌরসভা ও দুই উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়।

মেরিনা জাহান কবিতা সাবেক এমপি চয়ন ইসলামের বোন। এই উপ-নির্বাচনে তিনিও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। রাজনৈতিকভাবে ওই আসনে সাবেক এমপি চয়ন ইসলামের অবস্থানও বেশ শক্ত। পাশাপাশি পারিবারিকভাবেও শাহজাদপুরে তাদের অবস্থান ভালো।

তার পিতা ড. মযহারুল ইসলাম আওয়ামী লীগের রাজনীতি করতেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলা একাডেমির প্রথম মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। মেরিনার চাচা আব্দুল খালেক আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের দায়িত্বপালন করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, চয়ন ইসলামের বোন মেরিনা জাহান কবিতাকে মনোনয়ন দেওয়ার পেছনে বড় একটা কারণ রাজশাহী বিভাগে আওয়ামী লীগের নারী নেতৃত্ব কম। বগুড়ায় একজন ছাড়া এ বিভাগে আর কোনো নারী সংসদ সদস্য নেই।

আওয়ামী লীগ সভাপতির পছন্দের শীর্ষেও ছিলেন তিনি। সর্বশেষ জাতীয় সংসদের অধিবেশন চলাকালীন দুইজন এমপি (দুজনেই আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও একজন মন্ত্রী) প্রধানমন্ত্রীর কাছে প্রয়াত স্বপনের আসনে চয়ন ইসলামকে মনোনয়ন দেওয়ার সুপারিশ করেন। তাদের ভাষ্য, চয়নকে দিলে ভালো করবে। জবাবে আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘হোয়াই নট মেরিনা জাহান কবিতা?’

অবশেষে সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে নৌকার হাল ধরছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা।

সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ১৯৯৬ সালে ধানের শীষ নিয়ে এমপি হওয়া স্বপন ’৯৮ সালে দল ত্যাগ করে সদস্যপদ হারান।

ওই সময় আওয়ামী লীগ তাকে শিল্প প্রতিমন্ত্রী করে। তবে তার জায়গায় উপ-নির্বাচনে এমপি হন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চয়ন ইসলাম। ২০০৮ সালেও চয়নই নৌকা নিয়ে এই আসনে এমপি হন। ২০১৪ ও ২০১৮ দুই মেয়াদে ফের আওয়ামী লীগের নৌকা প্রতীকে এমপি হন বিএনপি ছেড়ে আসা হাসিবুর রহমান স্বপন।

এদিকে সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন পেয়েছেন মো. মোক্তার হোসেন। মঙ্গলবার (৫ অক্টোবর) বিকেল ৫টায় জাপা চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার শেষে তাকে মনোনয়ন দেন।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১