1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না - Banglar Dhumketu
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:৫২ পূর্বাহ্ন

যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১
  • ৬২ বার দেখা হয়েছে
যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না

জেনে নিন যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না । আসুন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা যাক। আপনার যৌন স্বাস্থ্যের যত্ন নেয়ার জন্য আপনার কি করা উচিত সে সম্পর্কে আমরা আপনার সাথে প্রচুর জ্ঞান ভাগ করে নিয়েছি। তবে, স্বাস্থ্য সমস্যার ঝুঁকিতে না পড়েই আপনি যৌনতা (সহবাস বা যৌন মিলন) উপভোগ করতে পারবেন তা নিশ্চিত করতে আপনার অবশ্যই কয়েকটি বিষয় এড়াতে হবে।



কিছু সাধারণ ভুল রয়েছে যা বেশিরভাগ লোকেরা সহবাস এর ঠিক পরে করেন যা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে তোলে। তবে, আপনি সমস্ত মজাদার জন্য নিজের যৌন সেশনটি মনে রাখতে চান, তাই না? তার জন্য, আপনাকে কিছু জিনিস এড়িয়ে চলতে হবে যা অস্বস্তি এবং ব্যথার কারণ হতে পারে।

যৌন মিলনের পূর্বে যেসব কাজ করবেন না

১. সহবাসের পরে মূত্রত্যাগ

মহিলারা যৌনতার পরে প্রস্রাব করা এড়াবেন না। হ্যাঁ, সহবাসের পরে আপনার অলস হওয়া উচিত। আপনি বিছানা থেকে উঠে কিছুক্ষণের জন্য আপনার সঙ্গীর কাছ থেকে দূরে সরে যাবেন। এটি আপনার পক্ষে গুরুত্বপূর্ণ। মূত্রত্যাগ যৌন মিলনের পরে আপনার শরীরে প্রবেশ করতে পারে এমন সমস্ত অপ্রয়োজনীয় ব্যাকটিরিয়া এবং জীবাণুগুলো বের করে দিতে সহায়তা করবে। এটি ইউটিআইকে দূরে রাখতে প্রয়োজনীয়।

২. যোনি পরিষ্কার করার জন্য ভেজা টিস্যু ব্যবহার করবেন না

সহবাসের পরে যোনি পরিষ্কার করার জন্য ভেজা টিস্যু ব্যবহার করবেন না। হ্যাঁ সহবাসের পরে যোনি পরিষ্কার রাখা গুরুত্বপূর্ণ, তবে এইভাবে নয়। যোনি অত্যন্ত নাজুক, সংবেদনশীল এবং ভিজা ওয়াইপের রাসায়নিক উপাদানগুলো এখানে অতিরিক্ত চুলকানি এবং জ্বালা করতে পারে।

৩. যোনিতে সাবান ব্যবহার করবেন না

এটি আপনার পরিহার করা উচিত। যোনি প্রাকৃতিক আর্দ্রতাতে সিক্ত এবং সাবান দিয়ে ধুয়ে ফেললে তা তার আর্দ্রতাটি ধুয়ে ফেলবে। সুতরাং যোনিতে সাবান ব্যবহার করা এড়ানো উচিত।

৪. অন্তর্বাস খুলে ঘুমান

আপনার জীবনের সেরা যৌন মিলন বা সহবাস এর পরে আপনি তখনই ঘুম অনুভব করতে পারেন। তবে এমন কিছু আপনার করা উচিত নয়। ঠিক সেক্স করার পরে আপনাকে অবশ্যই নগ্ন হয়ে ঘুমাতে হবে। এটির কারণ আপনি সহবাসের পরে সমস্ত শরীর ঘামে ভিজে যায় এবং আপনার আধা ভেজা শরীর ফ্যাব্রিকের সঙ্গে প্রতিক্রিয়া করে সংক্রমণের দিকে পরিচালিত করতে পারে। অথবা, উলঙ্গ না ঘুমাতে চাইলে আপনি আপনার পায়জামা পরে ঘুমাতে পারেন তবে অবশ্যই আপনার অন্তর্বাস খুলে ঘুমাতে ভুলবেন না।

৫. গরম জলে স্নান

যৌন মিলন বা সহবাসের পরে গরম জলে স্নান করে ভালো। তবে, যৌন মিলনের ঠিক পরে গরম জলে স্নান করা ঠিক না। যৌন উত্তেজনার প্রতিক্রিয়া হিসাবে, যোনিটি আরো কিছুটা খোলে। তবে ঠিক এর পরে যখন আপনি একটি গরম স্নানের করেন, তখন আপনার সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পায়।

দীর্ঘ সময় ধরে গরম পানি ভরা টাবের মধ্যে থাকার অর্থ এইও হতে পারে যে ব্যাকটিরিয়াগুলো আপনার দেহের বিভিন্ন অংশে দীর্ঘায়িত প্রবেশাধিকার পেয়েছে। এটি কেবল আপনার যৌনাঙ্গের স্বাস্থ্যের জন্যই নয় আপনার সঙ্গীর স্বাস্থ্যের জন্যও ক্ষতিকারক হবে।

৬. হাত ধোয়া

আপনি আপনার সঙ্গীর যৌনাঙ্গে স্পর্শ করেছেন। সুতরাং, ব্যাকটেরিয়াগুলোর বিস্তার বন্ধ করতে আপনার হাত পরিষ্কার করা জরুরী। এটি না করার ফলে একাধিক ব্যাকটেরিয়া সংক্রমণ হতে পারে। সহবাস বা যৌন মিলন এর ঠিক পরে আপনার হাত ধুয়ে নিন।

৭. বাথরুম ব্যবহার করার জন্য তাড়াহুড়ো করবেন না

আপনি শুনে থাকতে পারেন যে মূত্রনালীর সংক্রমণ এড়াতে আপনার সহবাসের সঙ্গে সঙ্গেই প্রস্রাব করা উচিত। হিউস্টনের বেইলর কলেজ অফ মেডিসিনের প্রসূতি ও স্ত্রীরোগ বিভাগের অধ্যাপক জেনিফার বাম্প বলেছেন, তবে সামান্য প্রস্রাবের ফলে কোনও পরিবর্তন ঘটবে না। সুতরাং সহবাস বা যৌন মিলন এর পরে সঙ্গীকে সময় দিন (যদি না সত্যিই প্রস্রাব করতে হয়)।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১