1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
কুসুম গরম পানিতেই সারবে অনেক রোগ - Banglar Dhumketu
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

কুসুম গরম পানিতেই সারবে অনেক রোগ

  • প্রকাশিত হয়েছে : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে
কুসুম গরম পানিতেই সারবে অনেক রোগ

দেশে এখন চলছে পুরোদমে বর্ষাকাল। আর এতে প্রায় নাকাল নগরবাসী। তার সাথে প্রতিনিয়ত বেড়ে চলেছে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব। এর মধ্যেই আমাদের সবাইকে থাকতে হবে সুস্থ। কিছুটা ঠান্ডা আবহাওয়ার কারণে অনেকে পরিমিত পরিমান পানি খাওয়া প্রায় ছেড়েই দিয়েছে।

কিন্তু এই সময়ে সবাইকে যথেষ্ট পরিমান পানি পান করতে হবে। এ আবহাওয়ায় নিজেকে অনেক রোগ থেকে বাঁচাতে দিনে অন্ততপক্ষে ৩ গ্লাস হালকা গরম পানি খাওয়া উচিত। এই পানি রাখতে পারেন আপনার প্রতিদিনের ডায়েটেও। কারণ হালকা গরম পানি খাওয়ার ফলে এক সাথে অনেক রোগ থেকে উপশম ঘটে।

আর বিশেষ করে যারা ওজন নিয়ে বেশি চিন্তিত, তারা অবশ্যই এটি ট্রাই করতে পারেন। আপনি ২ থেকে ৩ মাস প্রতিদিন অন্তত ৩ গ্লাস করে পানি খেয়ে দেখেন পার্থক্যটা নিজেই বুঝতে পারবেন।

দেহের রক্ত চলাচলকে সচল রাখতে সাহায্য করে হালকা গরম পানি। যার ফলে আপনার শরীর অনেক ঝরঝরে আর সতেজ হবে। একটু বয়স্করা অধিকাংশ সময় জয়েন্ট পেইনে ভুগেন। কিন্তু আপনি জানলে অবাক হবেন যে, হালকা গরম পানি হাড় এবং পেশীর সংযোগস্থলগুলো অনেক মোলায়েম রাখতে সাহায্য করে। যার ফলে ব্যথায় উপশম হয়।

চুল ও ত্বকের জন্য হালকা গরম পানি বেশ উপকারী। এ পানি খেলে চুল ও ত্বক চকচকে হবে। এর সাথে গজাবে চুল বাড়বে স্থায়িত্ব।

শরীরকে ডিটক্স করতে সাহায্য করে গরম পানি। এছাড়া শরীরকে পরিষ্কার এবং খারাপ পদার্থগুলোকে বের করতে হালকা গরম পানি অনেক উপকারী।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১