1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
‘ইত্যাদি’ এবার নারায়ণগঞ্জে - Banglar Dhumketu
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:০৮ পূর্বাহ্ন

‘ইত্যাদি’ এবার নারায়ণগঞ্জে

  • প্রকাশিত হয়েছে : শনিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৯ বার দেখা হয়েছে
‘ইত্যাদি’ এবার নারায়ণগঞ্জে

নারায়ণগঞ্জ প্রতিনিধি :: দেশের অন্যতম জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদির’ আয়োজন এবার করা হচ্ছে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প জাদুঘরে।

খ্যাতিমান উপস্থাপক হানিফ সংকেতের উপস্থাপনায় দেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে ‘ইত্যাদি’। একই সঙ্গে দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রচারবিমুখ ও জনকল্যাণে নিয়োজিত মানুষদের তুলে ধরা হয় এই অনুষ্ঠানে।

তারই অংশ হিসেবে এবার এই অনুষ্ঠানের আয়োজন করা হবে সোনারগাঁয়ে। যেখানে স্থান পেয়েছে বাংলাদেশের অবহেলিত গ্রাম-বাংলার নিরক্ষর শিল্পীদের হস্তশিল্প, জনজীবনের নিত্য ব্যবহার্য পণ্যসামগ্রী। আর এসব শিল্প-সামগ্রীতে তৎকালীন প্রাচীন বাংলার ঐতিহ্যবাহী লোকশিল্পের রূপচিত্র ফুটে ওঠে।

আগামী অক্টোবরের মাঝামাঝি সময়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠানটির আয়োজন করা হবে। তাই শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ভেতরের স্থান পরিদর্শন করেছেন অনুষ্ঠানটির পরিচালক ও সঞ্চালক হানিফ সংকেত। পরিদর্শন শেষে ফাউন্ডেশনের সভা কক্ষে অনুষ্ঠানের বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তিনি।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম বলেন, ‘আমরা সবাই জানি দেশের জনপ্রিয় একটি ম্যাগাজিন অনুষ্ঠান হচ্ছে ‘ইত্যাদি’। দেশের ইতিহাস ঐতিহ্য তুলে ধরার ক্ষেত্রে এই অনুষ্ঠানটি বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তারা এবার সোনারগাঁ এলাকার লোক ও কারুশিল্পে জাদুঘরে অনুষ্ঠান করবে। সবকিছুই তারাই করবে। আমরা স্থানীয়ভাবে যত রকমের সহযোগিতার প্রয়োজন হয় তা করার জন্য প্রস্তুত রয়েছি।’

পরিদর্শনের সময় আরও উপস্থিত ছিলেন-বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক আহমেদ উল্লাহ, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল ওমর বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহামুদা আক্তার ফেন্সি, ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল ইসলামসহ আরও অনেকে।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১