1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
সাবেক প্রধানমন্ত্রীর আবেদন বর্তমান প্রধানমন্ত্রীর কার্যালয়ে - Banglar Dhumketu
সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ১২:১৯ পূর্বাহ্ন

সাবেক প্রধানমন্ত্রীর আবেদন বর্তমান প্রধানমন্ত্রীর কার্যালয়ে

  • প্রকাশিত হয়েছে : বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১
  • ১০৪ বার দেখা হয়েছে
সাবেক প্রধানমন্ত্রীর আবেদন বর্তমান প্রধানমন্ত্রীর কার্যালয়ে

শামছুল আযম :: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চেয়ে পরিবারের করা আবেদন আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছে। আজ বুধবার (৮ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত হওয়া গেছে বিভিন্ন মিডিয়ার মাধ্যমে।

এরআগে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) আইন মন্ত্রণালয় হয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয় খালেদা জিয়ার আবেদন। বিষয়টি নিশ্চিত করেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার মুক্তি চেয়ে পরিবারের করা আবেদনে মত দিয়ে মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।তবে এ নিয়ে খোলাসা করেননি আইনমন্ত্রী। তিনি বলেন, আবেদনটি যতক্ষণ পর্যন্ত প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবে ততক্ষণ কি মতামত দেয়া হয়েছে তা বলা সম্ভব নয়। মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে প্রধানমন্ত্রীর দপ্তরে যাবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।

আনিসুল হক বলেন, আগেরবারের মতো এবারের চিঠিতেও খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর কথা বলে তার মুক্তি চাওয়া হয়েছে। ২৪ সেপ্টেম্বর স্থগিতাদেশের মেয়াদ শেষ হচ্ছে।

গত বছর থেকে শুরু হওয়া মহামারি করোনার মধ্যে বিএনপি নেতারা খালেদা জিয়ার মুক্তির জোর দাবি তোলেন। পরিবারের পক্ষ থেকেও খালেদা জিয়ার মুক্তির জন্য সরকারের কাছে আবেদন জানানো হয়। পরে নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে কারাবন্দি খালেদা জিয়াকে দীর্ঘ দুই বছর পর শর্তসাপেক্ষে ৬ মাসের জন্য মুক্তি দেয় সরকার। গত বছর ২৫ মার্চ তিনি মুক্তি পান।

প্রথম দফা মুক্তির মেয়াদ শেষ হয়ে এলে গত বছরের ২৫ আগস্ট খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে স্থায়ী মুক্তি চেয়ে আবেদন করা হয়। আবেদন বিবেচনা করে সরকার দ্বিতীয় দফায় ২৫ সেপ্টেম্বর থেকে ৬ মাসের জন্য তার মুক্তির মেয়াদ বৃদ্ধি করে। যা ২৪ সেপ্টেম্বর শেষ হবে।

আমাদের সঙ্গে যুক্ত থাকুন ফেইজবুক পেইজে এখানে ক্লিক করে।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১