1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নির্বাচিত হলেন সাংবাদিক আবেদুর রহমান স্বপন - Banglar Dhumketu
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন

গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নির্বাচিত হলেন সাংবাদিক আবেদুর রহমান স্বপন

  • প্রকাশিত হয়েছে : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৮ বার দেখা হয়েছে
গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নির্বাচিত হলেন সাংবাদিক আবেদুর রহমান স্বপন

গাইবান্ধা প্রতিনিধি :: জাতীয় সাংবাদিক সংস্থা গাইবান্ধা জেলা ইউনিটের সাধারন সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশন বিটিভির জেলা প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক আবেদুর রহমান স্বপন গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ায় জাতীয় সাংবাদিক সংস্থা গাইবান্ধা উপজেলা ইউনিটের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।।

গাইবান্ধা প্রেস ক্লাবের প্রয়াত সাধারণ সম্পাদক আবু জাফর সাবু’র মৃত্যু জনিত কারনে পদ শুন্য হলে তিনি সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) নির্বাচিত হন। শনিবার গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি একেএম রেজাউল হকের সভাপতিত্বে এক সভায় এই সিন্ধান্ত নেয়া হয়। সভায় কার্য্য নির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্য গণ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি গাইবান্ধা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব ছিলেন। তিনি গাইবান্ধার গণমাধ্যম ও সাংবাদিকতায় আশির দশকের শুরুতেই আবেদুর রহমান স্বপন সাপ্তাহিক গণপ্রহরী, দাবানল, দৈনিক জনপদ, অর্থনীতি তরুন বার্তা পত্রিকা সহ বিটিভিতে যুক্ত হয়ে এলাকার খবরা খবর পত্রিকায় ও মিডিয়াতে বিভিন্ন উন্নয়ন, সামাজিক সমস্যা, সম্ভাবনা, ইতিহাস ও ঐতিয্য, অনুসন্ধান মূলক প্রতিবেদন প্রকাশ করে সাংবাদিকতা পেশার বিকাশে অবদান ও গুরুত্বপূর্ন ভূমিকা রাখেন।

পাশাপাশি একই সময়ে সাংবাদিক সংগঠনের মাধ্যমে সাংবাদিকদের বিভিন্ন দাবি দফা আদায়ে সোচ্চার ছিলেন। জাতীয় সাংবাদিক সংস্থার সর্বোচ্চ নীতি নির্ধারনী স্থায়ী কমিটির সদস্য ছিলেন এবং বর্তমানেও ওই কমিটিতে রয়েছেন। গাইবান্ধা জেলা জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, জেলা প্রেস ক্লাবের উদ্যোক্তা, গাইবান্ধা টেলিভিশন সাংবাদিক পরিষদের প্রতিষ্ঠাতা আহবায়ক ছিলেন (২০১৩ সালে গাইবান্ধা সার্কিট হাউজ মিলনায়তনে কমিটি গঠন করা হয়)। এছাড়া ১৯৯৯ সালে গাইবান্ধার ৩টি প্রেস ক্লাব একত্রিত করনে তার বলিষ্ট ভূমিকা ছিল। ২০০০ সালের ২৩ শে জানুয়ারী থেকে ২০২১ সালের ৪ ঠা সেপ্টেম্বর পর্যন্ত দীর্ঘ ২০ বছর ৮ মাস পর্যন্ত গাইবান্ধা প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

এসময় সভাপতি হিসাবে গোবিন্দ লাল দাস, একেএম রেজাউল হক এবং সাধারণ সম্পাদক হিসাবে মফিজুল হক তারা ও মরহুম আবু জাফর সাবু’র সাথে দক্ষতার দায়িত্ব পালন করেছেন। তিনি দীর্ঘ ৪১ বছর প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কাজ করে জেলার মানুষের কাছা কাছি যেতে সক্ষম হয়েছে এবং দক্ষতার সাথে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছেন।

এদিকে দীর্ঘ এসময়ে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি, জাতীয় তরুন সংঘ, গাইবান্ধা পাবলিক লাইব্রেরী এন্ড ক্লাব, ঢাকা আহছানিয়া মিশন, গনপ্রহরীর কল্যান সমিতি, গণউন্নয়ন কেন্দ্র, সেবক, গণসেবা সংস্থা, কর্মীর হাত, গাইবান্ধা ডায়াবেটিক সমিতি, জেলা প্রাক্তন রোভার্স কমিটি সহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে খেলা ধুলা, সাংস্কৃতিক কর্মকান্ড, স্কাউট আন্দোলন জোদার করন ও সমাজ উন্নয়ন মূলক কাজ করে উজ্জল দৃষ্ঠান্ত স্থাপন করেছেন।

এসব সংগঠনের দায়িত্ব পালন কালে শিক্ষা সম্প্রসারনে নতুন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার ক্ষেত্রে অবদান রাখেন। বিশেষ করে জাতস দূর্গাপুর বালিকা বিদ্যালয়, বর্তমান স্বাধীনতা রজতজয়ন্তী স্কুল, আদর্শ কলেজ, আবু হোসেন সরকার কারিগরি কলেজ, সাদুল্লাপুর গালর্স কলেজ, ঝিনাশ^র মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়। এছাড়া বয়স্ক শিক্ষা কার্যক্রমে বলিষ্ট ভূমিকা রাখেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১