1. dailybanglardhumketu@gmail.com : Mirajul2022 :
মেহেন্দিগঞ্জে বিডি ক্লিন'র উদ্যোগে পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলার ঘোষণা - Banglar Dhumketu
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৬:০৬ পূর্বাহ্ন

মেহেন্দিগঞ্জে বিডি ক্লিন’র উদ্যোগে পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলার ঘোষণা

  • প্রকাশিত হয়েছে : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ১৪৯ বার দেখা হয়েছে
মেহেন্দিগঞ্জে বিডি ক্লিন'র উদ্যোগে পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলার ঘোষণা

বরিশাল অফিস :: আমরা যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলি, সর্বদা সচেতন থাকি, যথাস্থানে ময়লা আবর্জনা ফেলি এবং সুশৃঙ্খল ভাবে জীবন যাপন করি ও একটি পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলা উপহার দেওয়ার লক্ষ্যে, এমন প্রতিপাদ্য নিয়ে বিডি ক্লিন এর মেহেন্দিগঞ্জ উপজেলা শাখার কার্যক্রম অদ্য বিকেল ৩ টা ৩০ মিনিটে পরিচালনা করা হয়।

বিডি ক্লিন মেহেন্দিগঞ্জ উপজেলা শাখার প্রথম ইভেন্টে আজ মেহেন্দিগঞ্জের একঝাঁক তরুণ তরুণী একত্রিত হয়ে, একাগ্রতা প্রকাশ করে শপথ বাক্য পাঠ করে উক্ত পরিচ্ছন্ন কাজে অংশগ্রহণ করেন। এবং মেহেন্দিগঞ্জ উপজেলা চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করেন।


আরো পড়ুন: ফেসবুক গ্রুপ থেকে ৫ উপায়ে ইনকাম করুন
আরো পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানের আবারো ছুটি বাড়লো!


সরেজমিনে গিয়ে দেখা যায় যে, স্কুল, কলেজ, ভার্সিটি পড়ুয়া একঝাঁক তরুণ তরুণী মাস্ক পরিধান করে, হাতে হ্যান্ড গ্লোবস পড়ে, ঝাড়ু হাতে, বেলচা সাথে নিয়ে উপজেলার আনাচে কানাচে গিয়ে ময়লা আবর্জনা পরিষ্কার করেন, এবং ড্রেনে জমে থাকা পলিথিন, টিস্যু ও অন্যান্য আবর্জনা, আগাছা পরিষ্কার করেন, দেখেই অনেকেই অবাকও হয়েছেন বটে।

তবে এমন কাজকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। এ ব্যাপারে বিডি ক্লিন’র সদস্য রাজিব তাজ’র সাথে আলাপ কালে জানান, আমরা মেহেন্দিগঞ্জকে একটি পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলা উপহার দেওয়ার লক্ষ্যে এই মিশনে নেমেছি, ইনশাআল্লাহ আমরা খুব দ্রুতই তা করবো।

এছাড়াও বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে অনেক, আমাদের চারিপাশ যদি ময়লা আবর্জনা দ্বারা আচ্ছাদিত থাকে, তাহলে ডেঙ্গু দ্বারা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি, তাই আমাদের সবাইকে সবার স্থান থেকে সচেতন হতে হবে, যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলে একটা নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা ফেলতে হবে। নিজ নিজ স্থান থেকে সবাইকে জাগ্রত বিবেক নিয়ে থাকতে হবে।

মুনিয়া নাজনীন স্বর্না সাংবাদিকদের বলেন, আমরা মেহেন্দিগঞ্জকে একটি পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ হিসেবে দেখতে চাই, আমরা সবাই সচেতন তবে আমাদের মাঝে সেই সচেতনতা জাগ্রত করতে হবে, সচেতন হতে হবে এবং যত্রতত্র ময়লা আবর্জনা না ফেলার জন্য আহবান জানিয়েছেন।

বিডি ক্লিন মেহেন্দিগঞ্জ উপজেলার উপদেষ্টা ইউসুফ আলী সৈকত বলেন, মেহেন্দিগঞ্জে একটি ব্যাতিক্রম ধরনের উদ্যোগ নিয়ে একঝাঁক তরুণ তরুণী স্বেচ্ছায় একটি পরিচ্ছন্ন মেহেন্দিগঞ্জ উপজেলা উপহার দেওয়ার লক্ষ্যে যে কার্যক্রম শুরু করেছেন, তাদের এ উদ্যোগ কে আমি সাধুবাদ জানাই এবং এ দ্বারা আমাদের সকলের শিক্ষা গ্রহন করা উচিৎ যে, যত্রতত্র আমরা ময়লা আবর্জনা না ফেলি এবং যথাস্থানে ময়লা আবর্জনা ফেলি, যাতে পরিবেশ থাকে সুন্দর এবং সুন্দর ভাবে বেড়ে উঠুক আগামীর ভবিষ্যৎ।

বিডি ক্লিনের কার্যক্রম দেখে মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহাদাত হোসেন মাসুদ সাধুবাদ জানিয়ে বলেন, খুব সুন্দর একটি উদ্যোগ, একদল শিক্ষিত তরুণ তরুণী দারুন একটা উদ্যোগ নিয়েছে, তবে মেহেন্দিগঞ্জের প্রত্যেক যুব সমাজের জন্য এটি একটি শিক্ষা। বিডি ক্লিন’র প্রয়াস দেখে অন্যরা এগিয়ে আসবে বলে আমি বিশ্বাস করি। সর্বশেষ মঙ্গল কামনা করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
সকল অধিকার সংরক্ষিত © দৈনিক বাংলার ধূমকেতু ২০২১